Home / সংবাদ / লোকবেতারের সংবাদ (05-01-2020)

লোকবেতারের সংবাদ (05-01-2020)

আসসালামু আলাইকুম।

আজ ০৫ জানুয়ারি, ২০২০ খ্রীষ্টাব্দ # ২১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ০৯ জমাদিউল আউয়াল, ১৪৪১ হিজরী, রবিবার।

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :

আজ থেকে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ। ছবি তুলে জিতুন লাখ টাকার পুরস্কার। এবার বন্দুকযুদ্ধে নারী মাদক ব্যবসায়ী নিহত। তালতলী ব্যবসায়ী অপহরণের অভিযোগ। লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :

‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ ¯ে¬াগান নিয়ে আজ থেকে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ-২০২০। এ কার্যক্রম চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। পুলিশ সপ্তাহের প্রথমদিন সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সুশৃঙ্খল ও নয়নাভিরাম বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৪ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ২০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ৫৬ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা প্রদান করা হয়েছে।

ছবি তুলে জিতুন লাখ টাকার পুরস্কার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বরগুনার প্রাকৃতিক সৌন্দর্যকে দেশ ও বিদেশের মানুষের কাছে পরিচিতি করা, সংরক্ষণ ও ট্যুরিজম অ্যালবাম প্রকাশের লক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করেছেন বরগুনা জেলা প্রশাসন। বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ২৫ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ২০ হাজার, তৃতীয় পুরস্কার ১৫ হাজার ও চতুর্থ পুরস্কার ১০ হাজার টাকা। আরও ৬ জন পাবেন ৫ হাজার টাকা করে পুরস্কার। এছাড়াও সেরা ২০ জন্যে রয়েছে শুভেচ্ছা স্মারক। আগামী ৩০ জানুয়ারি রাত বারোটার মধ্যে বিউটি বরগুনা অ্যাড.দ্যা রেট জিমেইল ডট.কমে ক্যাপশনসহ ছবি পাঠাতে হবে। প্রতিটি ছবি আঠারোশো বাই বারোশো পিক্সেলের হতে হবে। মোবাইলে ছবি তুলেও প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবেন।

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সমুদা বেগম নামে এক নারী ‘মাদক কারবারি’ নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত নারী ইয়াবা ব্যবসায়ী ছিলেন। ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। আজ ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী মগপাড়ার পাশে লবনের মাঠে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হচ্ছেন- উপ-পরিদর্শক আরিফুর রহমান, কনেস্টেবল রুবেল, রাশেল ও হাবিব। নিহত নারী টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের সাতঘড়িয়া পাড়া এলাকার মৃত নুর সালামের স্ত্রী।

তালতলীতে সিঁধ কেটে সাইফুল ইসলাম শাহজাহান নামে এক ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগ পাওয়া গেছে। সোনাকাটা ইউনিয়নের বাঁধঘাট এলাকায় এ ঘটনাটি ঘটেছে। সাইফুল ইসলাম শাহজাহান প্রায় দুই বছর ধরে ফার্মেসি ও মুদি ব্যবসা করে আসছেন। ব্যবসার শুরু থেকেই তিনি তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে রাতে অবস্থান করতেন। ব্যবসায়ী সাইফুল ইসলাম শাহজাহানের ভাই ফারুক খান জানিয়েছেন, শত্রুতা করে তার ভাইকে অপহরণ করা হয়েছে। তালতলী থানার ওসি শেখ শাহিনুর রহমান জানিয়েছেন, তালতলী থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। তারা রহস্য উদঘাটনের চেষ্টা করছেন।

লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। তাছাড়াও লোকবেতারের স্টুডিওতে আপনার মতো করে মাইকিংয়ের অডিও তৈরী করা হয়। বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :

পুবালি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আজও যশোর, কুষ্টিয়া ও চট্টগ্রাম অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এরপর তাপমাত্রা কমবে। কয়েক দিনের গরম অনভূতিও কাটবে। সপ্তাহান্তে শীতও বাড়বে।  আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানিয়েছেন, চলতি জানুয়ারি মাসে সারা দেশে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে। এর মধ্যে আগামীকাল একটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আভাস রয়েছে। ফেব্রুয়ারির প্রথমার্ধে দেশের উত্তর ও মধ্যাঞ্চলের উপর দিয়ে আরও একটি মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। চলতি মাসের শেষ দিক থেকে দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়বে। আর ফেব্রুয়ারি মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই মাসের দ্বিতীয়ার্ধে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে ১ থেকে ২ দিন বজ্রঝড় হতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সিলেটে ২৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬ টা ৪৩ মিনিটে।

এবারে শুনবেন খেলার খবর :

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের লোগো উন্মোচন ও ড্র অনুষ্ঠান স¤পন্ন হয়েছে। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের সপ্তম আসর চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। ছয় দলকে দুই গ্রুপে ভাগ করে আয়োজন করা হচ্ছে এবারের আসর। টুর্নামেন্টের অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে- আফ্রিকার দেশ মরিশাস, সেশেলস আইল্যান্ড, বুরুন্দি, এশিয়ার দেশ শ্রীলঙ্কা এবং গেল আসরের চ্যা¤িপয়ন ফিলিস্তিন। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। অন্যদিকে গ্রুপ ‘বি’তে মরিশাস, সেশেলস আইল্যান্ড ও বুরুন্দি।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

 

 

About loko betar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *