Home / সংবাদ / লোকবেতারের সংবাদ (06-01-2020)

লোকবেতারের সংবাদ (06-01-2020)

আসসালামু আলাইকুম।

আজ ০৬ জানুয়ারি, ২০২০ খ্রীষ্টাব্দ # ২২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ জমাদিউল আউয়াল, ১৪৪১ হিজরী, সোমবার।

সংবাদ পাঠ করছি আবিদা সুলতানা।

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :
আগামীকাল সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি মাসেই পাওয়া যাবে ই-পাসপোর্ট। মোবাইলে ছবি তুলেই জিততে পারেন লাখ টাকার পুরস্কার। বরগুনা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। প্রেমিকাকে হত্যার ৪ মাস পর প্রেমিক গ্রেফতার। ভান্ডারিয়ায় ৫ ভূয়া ডাক্তারের কারাদন্ড। লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
বর্তমান সরকারের এক বছর পূর্তি উপলক্ষে আগামীকাল সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম নিশ্চিত করে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ভাষণটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, বেসরকারি টিভি চ্যানেলসহ রেডিওতে প্রচারিত হবে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ বিজয় অর্জন করলে শেখ হাসিনা ২০১৯ সালের ৭ জানুয়ারি একটানা তৃতীয় মেয়াদ এবং চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

চলতি মাসেই পাওয়া যাবে ই-পাসপোর্ট। আগামী ২২ জানুয়ারি থেকে ই-পাসপোর্ট বিতরণ শুরু হবে। ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ জানিয়েছেন, তারা সকল প্রস্তুতি ও আনুষ্ঠানিকতা স¤পন্ন করেছেন। আগামী ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে ই-পাসপোর্টের উদ্বোধন করবেন।

ছবি তুলে জিতুন লাখ টাকার পুরস্কার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বরগুনার প্রাকৃতিক সৌন্দর্যকে দেশ ও বিদেশের মানুষের কাছে পরিচিতি করা, সংরক্ষণ ও ট্যুরিজম অ্যালবাম প্রকাশের লক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করেছেন বরগুনা জেলা প্রশাসন। বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ২৫ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ২০ হাজার, তৃতীয় পুরস্কার ১৫ হাজার ও চতুর্থ পুরস্কার ১০ হাজার টাকা। আরও ৬ জন পাবেন ৫ হাজার টাকা করে পুরস্কার। এছাড়াও সেরা ২০ জনের জন্য রয়েছে শুভেচ্ছা স্মারক। আগামী ৩০ জানুয়ারি রাত বারোটার মধ্যে বিউটিবরগুনা অ্যাড.দ্যা রেট জিমেইল ডট.কমে ক্যাপশনসহ ছবি পাঠাতে হবে। প্রতিটি ছবি আঠারোশো বাই বারোশো পিক্সেলের হতে হবে। মোবাইলে ছবি তুলেও প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবেন।

বরগুনা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ করেছেন। রবিবার রাতে নতুন কমিটির কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মো. আনিসুর রহমান। বিদায়ী সাধারণ স¤পাদক জাফর হোসেন হাওলাদার আনুষ্ঠানিকভাবে নতুন সাধারণ স¤পাদক আবু জাফর মো. সালেহ’র কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। আলোচনা করেন বিদায়ী সভাপতি চিত্তরঞ্জন শীল, নতুন সভাপতি এডভোকেট সঞ্জীব দাস, সাবেক সভাপতি আবদুল আলীম হিমু ও আনোয়ার হোসেন মনোয়ার।

গাজীপুরের টঙ্গীতে খুনের অভিযোগে পলাতক আসামি সুজন দাসকে চার মাস পর গ্রেপ্তার করেছে পুলিশ। বরগুনার আমতলী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত সুজন পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সুনীল চন্দ্র দাসের ছেলে। পেশায় দর্জি সুজন সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যমুনা রানী দাসের সঙ্গে প্রেমের স¤পর্ক গড়ে তোলেন। গত বছরের আগস্টে বিয়ের প্রস্তাব পেয়ে যমুনা রানী টঙ্গীর কুনিয়া তাঁরগাছ এলাকায় সুজনের বাসায় চলে আসেন। ৬ আগস্ট রাতে যমুনাকে বিষাক্ত দ্রব্য খাইয়ে খুন করে সুজন। পরে প্রাইভেট কারে করে টঙ্গীর মরকুন এলাকার বালুর মাঠের একটি নির্জন স্থানে যমুনার মরদেহ ফেলে আসা হয়। পরেরদিন যমুনার লাশ উদ্ধার করে হত্যা মামলা দায়ের করে পুলিশ। এ ঘটনার চার মাস পর বালুর মাঠ এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখে লাশ গুম করার কাজে ব্যবহৃত প্রাইভেট কারচালক নাঈমকে টঙ্গী থেকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আমতলী থেকে সুজনকে গ্রেপ্তার করে টঙ্গী থানায় নিয়ে যায় পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন তার প্রেমিকা যমুনাকে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পিরোজপুরের ভান্ডারিয়ায় জনতা ডেন্টাল কেয়ারের ফাইজুল হক রানা, মডার্ন ডেন্টাল কেয়ারের বাবুল হোসেন, মহিউদ্দিন আহম্মেদ পলাশ, জসিম উদ্দিন শাহীন ও শামীম আকন নামে ক্লিনিক ভবন মালিক আব্দুল কাদের হাওলাদার’কে আটক করেছে। পরে ভ্রাম্যমান আদালতে শামীম আকনকে ২ বছরের, মোঃ ফাইজুল হক রানাকে ৬ মাসের, মহিউদ্দিন আহম্মেদ পলাশকে ৬ মাসের, জসিম উদ্দিন শাহীনকে ৪ মাস ও মোঃ বাবুল হোসেনকে ২ মাস এবং আব্দুল কাদের হাওলাদারকে শামীম আকনকে বাসা ভাড়া দিয়ে সহযোগিতা করার অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন।

লোকবেতারে নামমাত্র টাকায় প্রচার করা হচ্ছে বিজ্ঞাপন। ১৫ সেকেন্ডের বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে মাত্র ৫০০ টাকায়। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন ১ হাজার টাকা, ৪৫ সেকেন্ডের বিজ্ঞাপন দেড় হাজার টাকা, আর ১ মিনিটের বিজ্ঞাপন প্রচার করা হয় মাত্র ২ হাজার টাকায়। নির্ধারিত টাকার বিনিময়ে প্রতিদিন কমপক্ষে ৫ বার করে পুরো ১ মাস বিজ্ঞাপন প্রচার করা হবে। তাছাড়াও লোকবেতারের স্টুডিওতে আপনার মতো করে মাইকিংয়ের অডিও তৈরী করা হয়। বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করবেন ০১৭৭৫৫৬৬৪৪৫ নম্বরে।

এবারে শুনবেন, আবহাওয়ার খবর :
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সারাদেশে মেঘলা আবহাওয়া বিরাজ করবে। তাপমাত্রা একরকমই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সিতাকুন্ডে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিলো রাজশাহীতে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। বরগুনার সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬ টা ৪৩ মিনিটে।

এবারে শুনবেন খেলার খবর :
রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে এটি তাদের প্রথম শিরোপা। টান টান উত্তেজনাকর শিরোপার লড়াইয়ে কলিনদ্রেস নতুন করে বুঝিয়ে দিয়েছেন তিনি কোস্টারিকার জার্সিতে বিশ্বকাপ খেলা ফুটবলার। জোড়া গোল করে বসুন্ধরা কিংসের হাতে প্রথমবারের মতো তুলে দিয়েছেন ফেডারেশন কাপের শিরোপা।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে। আর লোকবেতারের সাথে যুক্ত হয়ে গান শুনতে চাইলে ফোন অথবা এসএমএস করুন, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি।

সম্পাদনায় : মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

About loko betar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *